বিশ্ববিদ্যালয়কে অত্যাধুনিক বিশ্ববিদ্যালয়ে উন্নীত করা হবে’

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেছেন, এ বিশ্ববিদ্যালয়কে একটি অত্যাধুনিক বিশ্ববিদ্যালয়ে উন্নীত করা হবে। আমরা বিশ্ববিদ্যালয়ের সম্প্রসারণ ও আধুনিকায়নের লক্ষ্যে গৃহীত কর্মসূচি বাস্তবায়নের দ্বারপ্রান্তে রয়েছি।

তিনি বলেন, ধাপে ধাপে বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের সকল সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে।

বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের ১৮ তম ব্যাচের শিক্ষার্থীদের মাঝে কিটবক্স বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য উপরোক্ত কথা বলেন।

উপাচার্য আরও বলেন, ভেটেরিনারি ডিগ্রি একটি আন্তর্জাতিক মানের ডিগ্রি। এটিকে সম্মানজনক পেশায় উন্নীত করতে হলে ছাত্রছাত্রীদেরকে পেশার প্রতি আরও আন্তরিক হতে হবে। পেশার প্রতি ভালোবাসা থাকলে ভেটেরিনারি পেশায় সাফল্য অবশ্যম্ভাবী।

তিনি বলেন, প্রাণির চিকিৎসা সেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করছে ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়। কিটবক্স প্রাপ্ত ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, ভেটেরিনারি পেশার মাধ্যমে তোমরা এ বিশ্ববিদ্যালয়ের সুনাম ও মর্যাদা বৃদ্ধি করবে।

মেডিসিন ও সার্জারী বিভাগের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত কিটবক্স বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগীয় প্রধান প্রফেসর ড. বিবেক চন্দ্র সূত্রধর। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. আহসানুল হক, ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নুরুল আবছার খান, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. খন্দকার নুরুল ইসলাম, বহিরাঙ্গন কার্যক্রম পরিচালক প্রফেসর ড. এ.কে.এম. সাইফুদ্দীন, প্যাথলজি ও প্যারাসাইটোলজি বিভাগের প্রধান প্রফেসর ড. মো. মাসুদুজ্জামান, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, এস.এ. কাদেরী টিচিং ভেটেরিনারি হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. রায়হান ফারুক, জেলা কৃত্রিম প্রজনন কেন্দ্রের সহকারী পরিচালক ডা. মো. ফরহাদ হোসেন, স্কয়ার ফার্মাসিটিক্যালস লি. এর এরিয়া সেলস ম্যানেজার এটিএম এসআই তালুকদার। কিটবক্স প্রাপ্ত ছাত্রছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন সালমা চৌধুরী ও আব্দুল কাদের রবিন।

কিটবক্স বিতরণের মাধ্যমে ছাত্রছাত্রীদেরকে চিকিৎসা পেশায় কাজ করার প্রাথমিক সম্মতি জানানো হয়। কিটবক্সে প্রদত্ত যন্ত্রপাতিগুলো সঠিক কাজে ব্যবহার করার জন্য সভায় ছাত্রছাত্রীদের প্রতি আহ্বান জানানো হয়। এবার কিটবক্সে ২৩ রকমের যন্ত্রপাতি দেয়া হয়েছে বলে জানান মেডিসিন ও সার্জারী বিভাগের প্রধান প্রফেসর ড. বিবেক চন্দ্র সূত্রধর।

.

Leave a Reply

Your email address will not be published.