সৌদি আরবের মদিনায় রহস্যময় জীনের পাহাড় সবকিছুকে টানছে সেই দিকে!!! দেখুন ভিডিওতে!!! | Osthir News

সৌদি আরবের মদিনায় রহস্যময় জীনের পাহাড় সবকিছুকে টানছে সেই দিকে!!! দেখুন ভিডিওতে!!!

দুই দিকে সারিবদ্ধ পাথরের পাহাড়সারি; মাঝখান দিয়ে আঁকাবাঁকা হয়ে চলে গেছে ওয়াদে বাইদ সড়ক । এই সড়কের একেবারে শেষ প্রান্তের প্রায় ১০ কিলোমিটার সড়কে গাড়ি চলতে তেল লাগেনা। ইজ্ঞিনবন্ধ অবস্থায়ও গাড়ি চলে ঘন্টায় সর্রোচ্চ ১৪০ কিলোমিটার। এই অলৌকিক জায়গাটির নাম জীনের পাহাড় ।
সৌদি আরবের নবিজীর শহর মদিনা থেকে প্রায় ৫০ কিলোমিটার দুরে ঐতিহাসিক এই ‘জীনের পাহাড়’। স্থানীয়রা বলেন, ‘ওয়াদে জীন’ অথবা ‘ ওয়াদে বাইদ্’।

গাড়িটি নিয়ে সেখানে গেলাম- তা ইজ্ঞিনবন্ধ অবস্থায় চলল ঘন্টায় ১৪০ কিলোমিটার বেগে। আয়াছুর রহমান বললেন এই গাড়ি নিয়ে যদি কক্সবাজার পর্যন্ত যেতে পারলে খরচ একেবারে কমে যেত। জীন কী শুধু পাহাড় চেনে; কক্সবাজার চেনে না ?
জবাব দিলেন আমাদের গাইড কক্সবাজার হজ কাফেলার পরিচালক তোফাইল উদ্দিন চৌধুরী। তিনি বললেন-এটা আল্লাহর কেরামতি। জীনেরাই এই সড়ক নিয়ন্ত্রন করে।
মাধ্যাকষরণের সুত্র অনুযায়ী-গাড়ি বা যেকোনো বস্তু নিচের দিকে চলে যাওয়ার কথা। কিন্তু জীনের পাহাড় থেকে মদিনার দিকের সড়কটি উঁচু। আর ওয়াদে বাইদার দিকটা নিচু। সে হিসাবে গাড়ি যাবার কথা বাইদার দিকে। কিন্তু তা না হয়ে গাড়ি বা যেকোনো বস্তু যাচ্ছে উল্টো দিকে অর্থাৎ উঁচুর ( মদিনার) দিকে।
আমার সঙ্গে যোগ দিলেন এবি ব্যাংক কর্মকর্তা মো সামসুল ইসলাম। এর আগে তিনি দুই বার সৌদি আরব এসেছেন। হজ এবং ওমরা পালন করতে। কিন্তু জীনের পাহাড় পরিদর্শণের সুযোগ তাঁর হয়নি। এবার জীনের পাহাড়ের কেরামতি দেখে তিনি চোপ তোলেন কপালে। বলেন, সুবহান আল্লাহ। এটা মদিনার প্রতি বিশেষ টান।টান শুধু হৃদয়ে অনুভুত হয়না; বস্তু জগতেও তার প্রতিফলন দেখা দিচ্ছে।পাহাড়ের এই অলৌকিকতা দেখে মানুষ শিক্ষা নিতে পারেন-আল্লাহ মহান। তাঁর ইশারায় সবকিছু হওয়া সম্ভব।

Leave a Reply

Your email address will not be published.